রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শুধু মুখের বুলিতেই নগরবাসীর উন্নয়ন, বাস্তবে হাটু সমান জল!

শুধু মুখের বুলিতেই নগরবাসীর উন্নয়ন, বাস্তবে হাটু সমান জল!

স্টাফ রিপোর্টার::

বর্তমান বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতে সংকটাপন্ন অবস্থায় তার উপরে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতায় যেন মরার উপর খাড়ার ঘা হয়ে দাড়িয়েছে নগরবাসীর। অপরিকল্পিত উন্নয়নের কারণে হালকা বৃষ্টিতেই হাটু পানি লেগে থাকে। ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকার কারণে হালকা বৃষ্টি দিলেই জলাবদ্ধতা দেখা দেয়। হাঁটু পরিমাণ পানিতে তলিয়ে যায় বাসা-বাড়ি। এতে করে দুর্গন্ধও ছড়িয়ে পড়ে চারদিকে। কষ্টের শেষ নেই নগরবাসীর। এসব যেন দেখার কেউ নেই।

বৃহস্পতিবার(০২ জুলাই) মধ্যরাত পর্যন্ত বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে সিলেট নগর জীবন। কেবল হাঁটুপানি নয়, কোমড় পানিতে বন্দি হয়ে পড়েছেন নগরবাসী।

মধ্যরাতে দৈনিক শুভপ্রতিদিনের স্টাফ রিপোর্টার মবরুর আহমদ সাজু র ১৩ নম্বর ওয়ার্ডের জামতলা ১৮ বাসায় ও পানি উঠে অনেক কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। বিশেষ করে বই,খাতা কলম, চালসহ চিকেন রুমের আসবাবপত্র সবকিছু পানির নীচে তলিয়ে যায়।

সাংবাদিক মবরুর সাজু জানান, রাতে কাজ করে ১২ টায় তিনি ঘুমিয়ে পরেন। পরবর্তিতে রাত দেড়টায় ঘুম ভেঙ্গে গেলে তিনি দেখতে পান খাটের নীচে পানি ভেসে যাচ্ছে। এক পর্যায়ে তিনি মা,ভাই,ও ভাবীকে ঘুম থেকে জেগে তুলেন। তিনি বলেন এবার আমি নিজেই সংবাদ.!!?

ঘুম না ভাঙ্গলে সুরমা নদীতে চলে যেতাম? কি আর বলব কিছুই বলতে পারছি না। আরেকটু বেশি ঘুম লাগলে হয়ত বাসার সবাই পানির উপরে ভেসে ভেসে সুরমা নদীতে চলে যেতাম!

আজ রাত ১: ৩০ মিনেটে ঘুম ভাঙ্গলে দেখি খাটের নীচে পানি। পরে বাসার সবাইকে জুড়ে ডাক দিলে সবার ঘুম ভেঙ্গে তো পুরো অবাক! আসলে কি বলব কিছুই বলতে পারছি না। যে পানি ঘরে ঢুকছে সেই পানিতে আজ রাত কাটাতে হবে। শুধু আমার বাসায় নয় ১৩ নম্বর ওয়ার্ডস্থ জামতলার অনেক বাসা বাড়িতে রাতের বৃষ্টিতে হাটু পানি লেগেছে।

অপরদিকে জলাবদ্ধতায় নগরীর অন্যতম ব্যস্ত এলাকা দরগাগেইট, আম্বরখানা, লালদিঘিরপাড় এলাকার রাস্তাও বাসায় রাত ২টা পর্যন্ত পানিতে নিমজ্জিত ছিল। এছাড়াও শহরের নিচু এলাকা শাহজালাল উপশহরের অনেকগুলো সড়ক ও বাসায় হাটু পানি। এই জলাবদ্ধত কারনে দেখা দিয়েছে নগর জীবনে ছন্দপতন। ছোট ছোট বাচ্চাদের নিয়েও মারাত্মক সমস্যায় পড়েছেন তারা।

ভোগান্তির স্বীকার অনেকেই জানিয়েছেন, ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকার কারণে ভারি বর্ষণ হলেই নগরীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। ফলে রাতে জলাবদ্ধতায় ভাসতে হয় তাদের। মুখে উন্নয়নের বুলি না ছুড়ে প্রকৃত ও পরিকল্পিত উন্নয়ন চান নগরবাসী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com